দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২ প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রোববার রাতে এনটিআরসিএর ওয়েবসাইটে শিক্ষক নিয়োগ সুপারিশের এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষাপ্রতিষ্ঠান এন্ট্রি লেভেলের ১৫ হাজার ১৬৩ শিক্ষক পদে নিয়োগ সুপারিশ পেতে আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। আবেদনের শেষ সময় ২২ ফেব্রুয়ারি।

পদসংখ্যা ও আবেদন ফি

১৫ হাজার ১৬৩ পদের পদের মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিওভুক্ত শূন্যপদ। নন–এমপিও পদ আছ ২ হাজার ৩৫৬টি। বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব প্রার্থী নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করবেন, তাঁরা ২৫ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে আবেদন ফি জমা দিতে পারবেন। আবেদন ফি ১০০ টাকা।

আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ফি জমা দিতে হবে। ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি। আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২০ তারিখে সর্বোচ্চ ৩৫ বছর বা তার কম হতে হবে।

আগ্রহী প্রার্থীরা http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে সাবমিট করতে হবে। ফরম সাবমিটের পর প্রার্থীদের মুঠোফোনে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদের মধ্যে ১২ হাজার ৮০৭টি পদ এমপিওভুক্ত প্রতিষ্ঠানে এবং ২ হাজার ৩৫৬ টি পদ নন এমপিওভুক্ত প্রতিষ্ঠানে। বিশেষ গণবিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত জানাতে ক্লিক করুন এই লিংকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে