বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজার ১৬৩ পদে শিক্ষকের শূন্যপদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে নিয়োগের আবেদন শুরু হবে।

রোববার (৬ ফেব্রুয়ারি) এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তার মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ। আর ২ হাজার ৩৫৬টি নন এমপিও পদ। সোমবার (৭ ফেব্রুয়ারি) শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা ওয়েবসাইটে দেওয়া হবে।

এতে বলা হয়েছে,  ই-আবেদনপত্র পূরণ ও ফি জমা দেওয়া ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শুরু হবে এবং ই-আবেদনপত্র আগামী ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত জমা দেওয়া যাবে। আবেদন ফি জমা দেওয়া যাবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

উল্লেখ্য বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজারের বেশি পদ ফাঁকা রয়ে যায়। এ অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে