ঢাকা: ফেব্রুয়ারি ০৬, ২০২২: দিনাজপুর জেলায় মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর ১৪৯তম মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ (এমএসই) শাখা উদ্বোধন করা হয়েছে। গত ০৬ ফেব্রুয়ারি, ২০২২ তারিখে দিনাজপুরের উত্তর বালুবাড়ী এলাকায় শাখাটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার উপ-পরিচালক (মাইক্রো-এন্টারপ্রাইজ) জনাব সরদার সাহিদুল কবীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঠাকুরগাঁও জোনের জোনাল ম্যানেজার জনাব মোঃ আলমগীর রাকীব। এছাড়া অনুষ্ঠানে সংস্থাটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান বলেন, “বিভিন্ন অঞ্চলে নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেশের দারিদ্র্যের হার দূরীকরণই হলো মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর দীর্ঘমেয়াদী পরিকল্পনা।’’ তিনি আরও বলেন, “এই লক্ষ্যকে সামনে রেখে সমাজের সুবিধাবঞ্চিতদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্যোগ গ্রহণ অব্যাহত রাখবে।”

সংস্থার উপ-পরিচালক (মাইক্রো-এন্টারপ্রাইজ) জনাব সরদার সাহিদুল কবীর বলেন, “দিনাজপুরে এমএসএস-এর মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ পরিচালনার পরিকল্পনা গ্রহণের মূল লক্ষ্য এ অঞ্চলের অনগ্রসর মানুষদের সামাজিক উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করা।”

জাতীয় পর্যায়ের বেসরকারি সংগঠন মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ১৯৭৪ সাল থেকে বিভিন্নমুখী কর্মসূচি গ্রহণের মাধ্যমে সমাজের অনগ্রসর অংশের জীবনযাত্রার মান উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে