বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তনে মোট ১২ হাজার ১৬৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়। স্প্রিং ২০১৯ থেকে সামার ২০২১ পর্যন্ত উত্তীর্ণ হওয়া দশ হাজার ৩৪৩ জনকে স্নাতক ও এক হাজার ৮২৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি দেয়া হয়।

রোববার (৯ জানুয়ারি) সাভারের আশুলিয়ায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১২ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করেন। এবারের সমাবর্তনকে স্মরণীয় করে রাখতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দুটি নতুন স্বর্ণপদক প্রবর্তন করেছে। পদক দুটি হলো- ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বর্ণপদক’ এবং ‘শেখ মুজিবুর রহমান স্বর্ণপদক’। পদক দুটি চারজন শিক্ষার্থীকে প্রদান করা হয়।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দেন শান্তিতে নোবেল বিজয়ী ভারতীয় সমাজসেবক কৈলাশ সত্যার্থী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান।

এতে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ মো. মমিনুল হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী ড. একেএম ফজলুল হক প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে