শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। আগামী অ্যাকাডেমিক কাউন্সিলে এটি উত্থাপন করবে তারা। সেখানে সুপারিশ অনুমোদন হলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির ক্ষেত্রে প্রায় ১০০০ আসন কমবে।

বুধবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস কমিটির সভায় আসন কমানোর এ সুপারিশ করা হয়।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, শিক্ষার মানোন্নয়ন ও দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সুপারিশের ভিত্তিতে কলা অনুষদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু আসন কমানোর উদ্যোগ নেওয়া হয়েছে। মূলত যেসব বিভাগের চাহিদা কমেছে এবং শিক্ষার্থী সংখ্যার প্রয়োজনও কম, সেসব বিভাগে আসন কমানোর সুপারিশ করা হয়েছে। অ্যাকাডেমিক সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

সভায় সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট ও অনুষদসমূহের চাহিদা/প্রস্তাব পর্যালোচনা করা হয় এবং ভর্তির ক্ষেত্রে যৌক্তিক আসন সংখ্যা নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়। এই সুপারিশ অনুমোদনের জন্য পরবর্তী অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় পেশ করা হবে।

অ্যাকাডেমিক কাউন্সিলে সুপারিশ অনুমোদন হলে আগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে পুনর্নির্ধারিত আসন অনুযায়ী শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শুরু করা হবে।

সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে