রংপুর ও পাবনা জেলায় মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)-এর ১৪৭তম ও ১৪৮তম মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ (এমএসই) শাখা উদ্বোধন করা হয়েছে। গত ২৬ ডিসেম্বর, ২০২১ ও ২৮ ডিসেম্বর, ২০২১ তারিখে যথাক্রমে রংপুর নগরীর গণেশপুর এলাকায় এবং পাবনার পৌর শহররে মাছুম বাজার এলাকায় শাখা দুটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার উপ-পরিচালক (মাইক্রো-এন্টারপ্রাইজ) জনাব সরদার সাহিদুল কবীর। রংপুরের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর জোনের জোনাল ম্যানেজার জনাব মোঃ আফজাল হোসেন এবং পাবনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাটোর জোনের জোনাল ম্যানেজার জনাব মোঃ রেজাউল করিম। এছাড়া অনুষ্ঠানে সংস্থাটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এমএসএস-এর নির্বাহী পরিচালক জনাব মুনাওয়ার রেজা খান বলেন, “দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বেকারত্ব দূরীকরণ জরুরি। কোভিড-১৯ এর প্রভাবে দেশে বেড়ে যাওয়া দারিদ্রের হার ও বেকারত্ব হ্রাসে নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে এমএসএস এর দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবে রংপুর ও পাবনায় এমএসই শাখা দুটি খোলা হয়েছে।” তিনি আরও বলেন, “সংস্থার পরিকল্পনা মোতাবেক পর্যায়ক্রমে দেশের বিভিন্ন অঞ্চলে এ ধরণের শাখা খোলার উদ্যোগ নেওয়া হবে।”

সংস্থার উপ-পরিচালক (মাইক্রো-এন্টারপ্রাইজ) জনাব সরদার সাহিদুল কবীর বলেন, “রংপুর ও পাবনা জেলায় ক্ষুদ্র উদ্যোক্তাদের বিভিন্নমুখী উদ্যোগের প্রসার ঘটানোর পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার লক্ষ্যে এমএসএস-এর মাইক্রো ও ক্ষুদ্র এন্টারপ্রাইজ পরিচালনার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

জাতীয় পর্যায়ের বেসরকারি সংগঠন মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ১৯৭৪ সাল থেকে বিভিন্নমুখী কর্মসূচি গ্রহণের মাধ্যমে সমাজের অনগ্রসর অংশের জীবনযাত্রার মান উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে