বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) ৪ ধরনের পদে ১১ জনকে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে অনলাইনে (http://bard.teletalk.com.bd) দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের নাম: পরিচালক।

পদের সংখ্যা: ১টি।

আবেদনের যোগ্যতা: পিএইচডি ডিগ্রীসহ নয় বছরের চাকরির অভিজ্ঞতা এবং অন্যূন ছয়টি গবেষণা প্রকাশনা; অথবা স্নাতক পর্যায়ে সম্মানসহ এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণিসহ বারো বছরের চাকরির অভিজ্ঞতা এবং অন্যূন ছয়টি গবেষণা প্রকাশনা থাকতে হবে। লোক প্রশাসান, উদ্যানতত্ত্ব, ডেভেলপমেন্ট স্টাডিজ বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০/-

পদের নাম: উপ পরিচালক।

পদের সংখ্যা: ১টি।

আবেদনের যোগ্যতা: পিএইচডি ডিগ্রীসহ অন্যূন দুইটি গবেষণা প্রকাশনা; অথবা স্নাতক পর্যায়ে সম্মানসহ এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণীসহ ৫ বছরের চাকরির অভিজ্ঞতা এবং অন্যূন দুইটি গবেষণা প্রকাশনা থাকতে হবে। অর্থনীতি, কৃষি অর্থনীতি, পরিসংখ্যান বিষয়ে ডিগ্রীধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০/-

পদের নাম: সহকারী পরিচালক।

পদের সংখ্যা: ৮টি।

আবেদনের যোগ্যতা: স্নাতক পর্যায়ে সম্মানসহ এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সকল পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণিসহ ৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রীধারীরা আবেদন করতে পারবেন। তবে স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ে অন্যূন একটি প্রথম শ্রেণিপ্রাপ্ত প্রার্থী এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন বিভাগীয় প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।  অর্থনীতি, কৃষি প্রকৌশল, পরিসংখ্যান, পপুলেশন সাইন্স, ব্যবস্থাপনা, কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং,  ডেভেলপমেন্ট স্টাডিজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা, ইংরেজি ও ডিভিএম বিষয়ে ডিগ্রীধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

পদের নাম: সহকারী পরিচালক (গ্রন্থাগার)।

পদের সংখ্যা: ১টি।

আবেদনের যোগ্যতা: এসএসসি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় অন্যূন দ্বিতীয় শ্রেণীসহ ৪ বছরের স্নাতক (সম্মান) ডিগ্রীধারীরা আবেদন করতে পারবেন। তবে স্নাতক বা স্নাতকোত্তর পর্যায়ে অন্যূন একটি প্রথম শ্রেণীপ্রাপ্ত প্রার্থী এবং উপযুক্ত যোগ্যতাসম্পন্ন বিভাগীয় প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, শিক্ষা বিষয়ে ডিগ্রীধারীকে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০/-

অনলাইনে আবেদনপত্র পূরণ করার ঠিকানা: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা http://bard.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষায় ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময়: ১৫ ডিসেম্বর ২০২১, সকাল ১০টায়।

অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময়: ১৪ জানুয়ারি ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে