২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনুষ্ঠিত GST ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবে। যে সব ছাত্র-ছাত্রীরা GST পরীক্ষায় ‘A’ ইউনিটে অংশগ্রহণ করেছে তারা শাবিপ্রবি’র ‘A’ ও ‘B’ উভয় ইউনিটে পৃথকভাবে আবেদন করতে পারবে এবং যারা GST পরীক্ষায় ‘B’ও ‘C’ ইউনিটে অংশগ্রহণ করেছে তারা শাবিপ্রবিতে শুধু ‘B’ ইউনিটে আবেদন করতে পারবে।

ইউনিট ভিত্তিক আবেদন : GST ভর্তি পরীক্ষায় যারা ঐচ্ছিক বিষয় হিসেবে গণিত ও জীববিজ্ঞান বিষয়ে অংশগ্রহণ করেছে তারা শাবিপ্রবি’র ‘A’ ও ‘B’ ইউনিটের সব বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

GST ভর্তি পরীক্ষায় যারা ঐচ্ছিক বিষয় হিসেবে গণিত ও আইসিটি বিষয়ে অংশগ্রহণ করেছে তারা শাবিপ্রবি’র ‘A’ ইউনিটের  জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি ও বায়োকেমিস্ট্র এন্ড মলিকুলার  বায়োলজি ছাড়া সব বিভাগে এবং ‘B’ ইউনিটের সব বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

GST ভর্তি পরীক্ষায় যারা ঐচ্ছিক বিষয় হিসেবে জীববিজ্ঞান ও আইসিটি বিষয়ে অংশগ্রহণ করেছে তারা শাবিপ্রবি’র ‘A’ ইউনিটের  ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স, ভূগোল ও পরিবেশ, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি ও বায়োকেমিস্ট্র এন্ড মলিকুলার  বায়োলজি বিভাগে এবং ‘B’ ইউনিটের অর্থনীতি ছাড়া সব বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

আবেদনের সময়সীমা: ২১ নভেম্বর ২০২১, সকাল ১০টা  থেকে ৩ ডিসেম্বর ২০২১, রাত ১২টা পর্যন্ত admission.sust.edu  সাইটের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা আবেদন করতে পারবে। আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছু GST ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞানের ৩০ নম্বরের ১ ঘণ্টার পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য একই সাথে আবেদন করতে পারবে।

ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞানের পরীক্ষার তারিখ : ১১ ডিসেম্বর, সকাল ১১টায়।

ভর্তির আবেদন ফি : ভর্তির আবেদন ফি প্রতি ইউনিটে  ৬৫০ টাকা। ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ছাত্রছাত্রীদের অতিরিক্ত ৩৫০ টাকা ফি দিতে হবে।

বিস্তারিত তথ্য জানতে : বিস্তারিত তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে admission.sust.edu -তে

ক্লিক করতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে