জিন ক্যাটামিন পেট্রিয়াকা ফিলিপাইনের নাগরিক। ফিলিপাইনের Mindanao State University থেকে  ফিশারিজ বিভাগে গ্র্যাজুয়েশন শেষ করার পর সিঙ্গাপুরে চাকরি করতে গিয়ে পরিচয় হয় বাংলাদেশি তরুণ জুলহাস উদ্দিনের সঙ্গে। পরিচয় থেকে প্রেম, এরপর বিয়ে।

জানা যায়, জুলহাস ২০১০ সালে দেশে ফিরে এসে প্রেমের টানে যান ফিলিপাইনে। সেখানেই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদের। ইসলাম ধর্মে ধর্মান্তরিত হলে তার নাম রাখা হয় জেসমিন আকতার জুলহাস। ভালোবাসার টানে নিজের ধর্ম, মা, বাবা, দেশ ছেড়ে  স্বামীর সঙ্গে বাংলাদেশে চলে আসেন জেসমিন। সংসার পাতেন ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার রাধাকানাই ইউনিয়নের অজপাড়া গাঁয়ে।

দেশে এসে বৈবাহিক সূত্রে বাংলাদেশি নাগরিকত্বও পেয়ে যান তিনি। বর্তমানে তাদের সংসারে রয়েছে জাহিদুল ইসলাম জিহাদ (৯) ও ফারিয়া আকতার শিউনা (৭) নামের দুই সন্তান। এখানেই শেষ নয়, সবাইকে চমকে দিয়ে এখন তিনি জনপ্রতিনিধি।

ক্যাটামিন দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ময়মনসিংহের ফুলবাড়িয়ার ১১নং রাধাকানাই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ডে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাতে ক্যাটামিন মাইক প্রতীক নিয়ে ৪ হাজার ৪৯৬ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পান ১ হাজার ৮৩৭ ভোট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে