GST গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক  ( ইঞ্জিনিয়ারিং), স্নাতক (সম্মান) ও বিবিএ প্রোগ্রামে এবং ৫ বছর মেয়াদী ব্যাচেলর অব আর্কিটেকচার ও বি. ফার্ম (প্রফেশনাল) কোর্সে মোট ২১টি বিভাগে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত পদ্ধতিতে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে।

আবেদনের যোগ্যতা:  GST গুচ্ছভূক্ত ২০ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমাম্বিত ভর্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী ৩০ অথবা তদুর্ধ নম্বর প্রাপ্ত প্রার্থীরা এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে। একজন প্রার্থীকে একটি আবেদন করতে হবে। যার মাধ্যমে নিচে উল্লেখিত শর্তানযায়ী তিনি গ্রুপের সংশ্লিষ্ট বিভাগের  জন্য বিবেচিত হবেন।

অনুষদ ভিত্তিক আবেদনের নূন্যতম জিপি:

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ:  আবেদনের যোগ্যতা : এইচএসসিতে   পদার্থবিজ্ঞানে ৩.৫, রসায়নে ৩.৫ এবং গণিতে  ৩.৫ জিপিএ থাকতে হবে। স্থাপত্য বিভাগে ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ৩০ নম্বারের ড্রয়িং পরীক্ষায় অংশগ্রহণ করেত হবে।

বিজ্ঞান অনুষদ: এইচএসসিতে   পদার্থবিজ্ঞানে ৩.৫, রসায়নে ৩.৫ এবং গণিতে ৩.৫ জিপিএ থাকতে হবে।

ফার্মেসি:   এইচএসসিতে  পদার্থবিজ্ঞানে ৩.৫, রসায়নে ৩.৫, জীব বিজ্ঞানে ৩.৫ জিপিএ থাকতে হবে।

জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ: এইচএসসিতে   গনিতে ৩.৫, জীব বিজ্ঞানে ৩.৫,অথবা ভূগোল ও পরিবেশ ৩.৫ জিপিএ থাকতে হবে।

মানবিক ও সমাজিক বিজ্ঞান অনুষদ :  শুধু  অর্থনীতি বিভাগে ভর্তির ক্ষেত্রে এইচএসসিতে গনিতে ৩.৫ অথবা পরিসংখ্যানে ৩.৫ অথবা অর্থনীতিতে ৩.৫ জিপিএ এবং অর্থনীতি ও বানিজ্যক ভূগোলে ৩.৫০ জিপিএ থাকতে হবে।

বিজনেম স্টাজিজ : শর্ত প্রযোজ্য নয়।

আবেদনের সময়সীমা : প্রার্থীদের ২০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর ২০২১ পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে।

আবেদন ফরমের মূল্য : ৬০০ টাকা। তবে আর্কিটেকচার বিভাগে আবেদনের ক্ষেত্রে ৭০০ টাকা জমা দিতে হবে।

অনলাইনে আবেদনের ঠিকানা : ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অনলাইনে admission2021.pust.ac.bd –এর মাধ্যমে সংশ্লিষ্ট তথ্য প্রদানপূর্বক আবেদন করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে