GST গুচ্ছভুক্ত খুলনা বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.ku.ac.bd) প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী ভর্তির জন্য আবেদন করতে পারবেন। তবে চারুকলা স্কুল ও স্থাপত্য ডিসিপ্লিনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদনের পর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় পৃথক অংকন পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আবেদনের সময়সীমা: ১৫ নভেম্বর ২০২১ দুপুর ১২টা  থেকে ২৮ নভেম্বর ২০২১, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বিভিন্ন ডিসিপ্লিনে স্নাতক/স্নাতক (সম্মান) প্রোগ্রামের মেয়াদ: ৪ ও ৫ বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) প্রোগ্রাম।

আবেদনের যোগ্যাতা: প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। তবে বিদেশি নাগরিকদেরকে এ বিশ্ববিদ্যালয়ের দ্য অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের মাধ্যমে আবেদন করতে হবে। GST গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ শিক্ষাবর্ষের A ইউনিটের ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল ও জীববিজ্ঞান স্কুলের ১৫টি ডিসিপ্লিনে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

A, B, C ইউনিটের ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা এ বিশ্ববিদ্যালয়ের ‘খ’, ‘গ’ ও ‘ঘ’ ইউনিটের অধীন ১৪টি ডিসিপ্লিনে ভর্তি জন্য আবেদন করতে পারবেন।

মেধা তালিকা : আবেদনকারীদের GST গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং ডিসিপ্লিনগুলোর নির্ধারিত শর্তের ভিত্তিতে চূড়ান্ত মেধা তালিকা তৈরি ও প্রকাশ করা হবে।

আসন সংখ্যা: খুলনা বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিনের জন্য নির্ধারিত আসন (আসন সংখ্যা- ১১৬৯) ছাড়াও মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বিদেশি শিক্ষার্থী কোটা সংরক্ষিত থাকবে। এছাড়াও প্রতি স্কুলে ১টি করে বিকেএসপি কোটা সংরক্ষিত থাকবে।

আবেদনের ফি : প্রত্যেক ইউনিটের জন্য নির্ধারিত ফি ৫০০ টাকা।

আবেদনের বিস্তারিত তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ku.ac.bd) দেখুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে