জনসংযোগ পেশার প্রসার, মানোন্নয়ন ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৭৯ সালের ২২ জুলাই ‘বাংলাদেশ জনসংযোগ সমিতি’ (বিপিআরএ) প্রতিষ্ঠিত হয়। জনসংযোগ পেশা তার নিজ বৈশিষ্ট্যের কারণেই আমাদের দেশে বিশেষায়িত পেশা হিসেবে স্বীকৃতি পেয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ জনসংযোগ সমিতি জনসংযোগ ও ব্রান্ডিং পেশার উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ জনসংযোগ সমিতির (বিপিআরএ)  ২০২২-২৩ বর্ষের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ২৭ নভেম্বর (শনিবার) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আব্দুর রশিদ ও নির্বাচন কমিশনার হিসেবে বজলুল হক রানা ও আব্দুল খালেক থাকবেন।

সদস্য ও ভোটার হওয়া : যারা আজীবন সদস্য তাদের ভোটার হতে হবে না। তবে যারা সাধারণ সদস্য তাদেরকে ২ বছরের চাঁদা বাবদ ৪৮০০ টাকা পরিশোধ করতে হবে। যদি কেউ ৫০০০ টাকা দিয়ে আজীবন সদস্য হন, তবে তাকে ভবিষ্যতে আর কোনো চাঁদা দিতে হবে না।

ভোটার হওয়ার শেষ তারিখ : ৩১ অক্টোবর ২০২১।

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ : ১১ নভেম্বর ২০২১, সন্ধ্যা ৬টা পর্যন্ত।

মনোনয়ন পত্র প্রদান :  ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর ২০২১, সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত (ইআরএফ অফিস, পুরানা পল্টন)।

মনোনয়ন পত্র জমা দেয়ার তারিখ : ১৭ নভেম্বর ২০২১, বিকাল ৫টা পর্যন্ত।

মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ : ২১ নভেম্বর ২০২১, বিকাল ৫টা পর্যন্ত।

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, বিকাল ৫টায়।

মনোনয়ন পত্রের মূল্য :  সভাপতি, মহাসচিব ও অর্থ সম্পাদক পদে ৩০০০ টাকা, সম্পাদকীয় পদে ২০০০ টাকা, সদস্য পদের জন্য ১০০০ টাকা জমা দিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে