জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বিকেএসপিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ক্রীড়াবিজ্ঞানে স্নাতকোত্তর ডিপ্লোমা ইন স্পোর্টস সাইন্স কোর্সে (অনাবাসিক) ভর্তির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে।

কোর্সের মেয়াদ: ১০ মাস, ডিসেম্বর ২০২১ থেকে শ্রেণি কার্যক্রম শুরু হবে।

বিষয়: ১। এক্সারসাইজ ফিজিওলজি,  ২। স্পোর্টস সাইকোলজি, ৩। স্পোর্টস বায়োমেকানিক্স,  ৪। সাইন্স অব স্পোর্টস ট্রেনিং (জিটিএমটি)।

ভর্তির যোগ্যতা: (ক) জাতীয় বিশ্ববিদ্যালয় কিংবা অন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে এসএসসি বা সমমান, এইচএসসি বা সমমান ও স্নাতক এ তিনটি পরীক্ষার মধ্যে কমপক্ষে ১টি পরীক্ষায় ২য় বিভাগ অথবা জিপিএ ২ থাকতে হবে।

(খ) এক্সারসাইজ ফিজিওলজি ও স্পোর্টস বায়োমেকানিক্স বিষয়ে ভর্তির জন্য বিজ্ঞানে স্নাতক হতে হবে।

(গ) স্পোর্টস সাইকোলজি বিষয়ে ভর্তির জন্য স্নাতকে (পাশ/অনার্স)  মনোবিজ্ঞান থাকতে হবে।

(ঘ) সাইন্স অব স্পোর্টস ট্রেনিং (জিটিএমটি) বিষয়ে ভর্তির জন্য বিপিএড/এমপিএড থাকতে হবে অথবা ন্যূনতম বিভাগীয় পর্যায়ের যেকোনো খেলোয়াড়/প্রশিক্ষকদের অগ্রাধিকার দেয়া হবে।

ভর্তি  সময় যে সব কাগজপত্র সংযুক্ত করতে হবে:

(ক) সংশ্লিষ্ট বোর্ড ও বিশ্ববিদ্যালয় কর্তৃক ইস্যুকৃত এসএসসি, এইচএসসি ও স্নাতক (পাশ/অনার্স) পরীক্ষা পাশের সনদ ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি।

(খ) জাতীয় বিশ্ববিদ্যালয় ছাড়া অন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/অনার্স পাশকৃত শিক্ষার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় হতে গৃহীত মাইগ্রেশন সনদের সত্যায়িত ফটোকপি।

(গ) স্নাতক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ সংক্রান্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের প্রশংসাপত্র।

(ঘ) পাসপোর্ট সাইজের ৫ কপি এবং স্ট্যাম্প সাইজের ২ কপি ছবি।

(ঙ) চারিত্রিক সনদপত্র ও শিক্ষা বিরতি সনদপত্র (যাদের ক্ষেত্রে প্রযোজ্য)।

(চ) চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র জমা দিতে হবে।

জেনে রাখুন :  ভর্তির সময় উল্লিখিত সব কাগজপত্রের ২ সেট জমা দিতে হবে।

মনোনীত শিক্ষার্থীদের ভর্তিকালীন ফি :

(ক) রেজিস্ট্রেশন ও ভর্তি ফি ৫,০০০ টাকা, (খ) জামানত ৫,০০০ টাকা, (গ) মাসিক বেতন ৫,০০ টাকা।

অনলাইনে রেজিস্ট্রেশনের শেষ তারিখ : ভর্তিচ্ছু প্রার্থীদের আগামী ৭ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।

লিখিত পরীক্ষার তারিখ : অনলাইনে রেজিস্ট্রেশনকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ১৭ নভেম্বর ২০২১ তারিখে বিকেএসপি’র ক্রীড়াবিজ্ঞান শাখায় বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলে, তা ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

চূড়ান্ত ভাবে নির্বাচিতদের ফলাফল প্রকাশ : চূড়ান্ত ভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল ওয়েবসাইট ও এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎ করার তারিখ :  ২৫ নভেম্বর ২০২১ তারিখে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের উপপরিচালক (ক্রীড়াবিজ্ঞান)-এর অফিস কক্ষে অনলাইনে রেজিস্ট্রেশন ফরমের প্রিন্ট কপি এবং মূল সনদপত্রসহ সাক্ষাৎ করতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে