বাংলাদেশ পুলিশে সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদের প্রকৃত শূন্যপদের বিপরীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) হিসেবে নিয়োগের জন্য  আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন করার আহ্বান করা হয়েছে।

পদের নাম : ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র)

আবেদনের যোগ্যতা : স্নাতক ডিগ্রিধারী এবং কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

জাতীয়তা : প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক (পুরুষ ও নারী) হতে হবে।

বৈবাহিক অবস্থা : প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীর ক্ষেত্রে : উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে।

বুকের মাপ : স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি।

ওজন : বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে।

দৃষ্টিশক্তি : ৬/৬।

নারী প্রার্থীর ক্ষেত্রে : উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

ওজন : বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে।

দৃষ্টিশক্তি : ৬/৬।

বয়সসীমা : ১৯ থেকে ২৭ বছর। যে সব প্রার্থীর বয়স ৮ অক্টোবর ২০২১ তারিখে  বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদনের যোগ্য বিবেচিত হবেন। তবে ২৫ মার্চ ২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমা অতিক্রম করেছে, তারাও আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমার্জনের ক্ষেত্রে সরকারের বিদ্যমান নিয়ম অনুসৃত হবে।

প্রশিক্ষণ : ক্যাডেট সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) হিসেবে  নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীতে ১ বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে।

বেতনভাতা : সাফল্যজনকভাবে ১ বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ সম্পন্নকারী প্রার্থীদের ১৬০০০-৩৮৬৪০/- টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা দেয়ার শর্তে সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগ দেয়া হবে।

শারীরিক সক্ষমতা যাচাই করার জন্য আবেদন ফরম পূরণ করার ঠিকানা : প্রার্থীরা http://police.teletalk.com.bd লিংকে প্রবেশ করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য আবেদন ফরম পূরণ করতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ করার শেষ তারিখ ও সময়: ৪ নভেম্বর ২০২১, বিকাল ৫টা পর্যন্ত।

ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং : অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে এসএসসি, এইচএসসি, ডিগ্রি বা স্নাতক বা সমমান পরীক্ষার ফলাফল এবং উচ্চতার উপর ভিত্তি করে নির্ধারিত নিয়োগ বিধিমোতাবেক ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং-এর মাধ্যমে নির্দিষ্টসংখ্যক যোগ্য প্রার্থীর শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য বাছাই করা হবে। অনলাইনে আবেদনের পর ওয়েববেজড প্রিলিমিনারি স্ক্রিনিং সম্পন্ন করে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষার জন্য বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

বিস্তারিত তথ্য জানতে নিচের লিংক দেখুন : http://police.teletalk.com.bd/si/doc/ad202101.pdf?fbclid=IwAR2CgBz-0L9kECRG0q-DP-rhEk7wsw78LYLpXetZ66m7B35TK21ATu5HSzo

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে