পদের নাম: সহযোগী অধ্যাপক  (পদার্থবিজ্ঞান, রসাসন, জীববিজ্ঞান)।

আবেদনের যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পর্যায়ে ন্যূনতম ২য় শ্রেণিতে পাস। সহকারী অধ্যাপক পদে ৫ বছরের অভিজ্ঞতাসহ স্নাতক পর্যায়ে কলেজে ১৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। সহকারী অধ্যাপক পদে ২টি প্রকাশনাসহ মোট ৪টি প্রকাশনা থাকতে হবে। পিএইচডি ডিগ্রীধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।

বেতন স্কেল: ৪৩,০০০-৬৯৮৫০/-

অধিকতর যোগ্যতাসম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল ৫০,০০০-৭১,২০০/- দেয়া হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক (গনিত)।

আবেদনের যোগ্যতা: গণিত বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পর্যায়ে ন্যূনতম ২য় বিভাগ/শ্রেণি থাকতে হবে। স্নাতক পর্যায়ে কলেজে প্রভাষক পদে ৫ বছরের অভিজ্ঞতাসহ প্রভাষক পদে কর্মকালীন সময়ে স্বীকৃতমানের জার্নালে ২টি প্রকাশনা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪০ বছর।

বেতনস্কেল: ৩৫,৫০০-৬৭০১০/-

পদের নাম: প্রভাষক (পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান, গণিত)।

আবেদনের যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণির সম্মানসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী অথবা উভয় পরীক্ষার ন্যূনতম সিজিপিএ-২.২৫ থাকতে হবে।  এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-২ থাকতে হবে। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স: সর্বোচ্চ ৩৫ বছর।

বেতনস্কেল: ২২০০০-৫৩০৬০/-

পদের নাম: প্রভাষক (সিএসই)।

আবেদনের যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণির সম্মানসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী অথবা উভয় পরীক্ষার ন্যূনতম সিজিপিএ-২.২৫ থাকতে হবে।  এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-২ থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৩৫ বছর।

বেতনস্কেল: ২২০০০-৫৩০৬০/-

পদের নাম: প্রদর্শক (সিএসই)।

আবেদনের যোগ্যতা: সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণির সম্মান ডিগ্রী। ন্যূনতম সিজিপিএ-২.২৫ থাকতে হবে।  এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ক্ষেত্রে ন্যূনতম জিপিএ-২ থাকতে হবে।

বয়স: ন্যূনতম ২৭ বছর।

বেতনস্কেল:  ১৬০০০-৩৮৬৪০/-

পদের নাম: প্রদর্শক (পদার্থবিজ্ঞান, রসায়ন)।

আবেদনের যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় শ্রেণির বিএসসি (পাস) ডিগ্রি/ ন্যূনতম সিজিপিএ-২.২৫ থাকতে হবে।

বয়স: ন্যূনতম ২৭ বছর।

বেতনস্কেল: ১৬০০০-৩৮৬৪০/-

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : প্রার্থীর আবেদনপত্রসহ পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার কাগজপত্রের ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতার সনদ, সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ২ কপি ছবিসহ কলেজ অফিসে পাঠাতে হবে। চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করেতে হবে। সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৫০০ টাকা এবং প্রদর্শক পদের জন্য ৩০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার আবেদনপত্রের সাথে অধ্যক্ষ, ঢাকা কমার্স কলেজ এর অনুকূলে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ : ২০ অক্টোবর ২০২১।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : অধ্যক্ষ, ঢাকা কমার্স কলেজ, রাইনখোলা, মিরপুর, ঢাকা-১২১৬।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে