আগামী ১ জানুয়ারি থেকে ২০২২ সালের জন্য এক বছর মেয়াদী মেরিন শিক্ষানবিস (ডেক ও ইঞ্জিন) কোর্সে ভর্তির জন্য বাংলাদেশী পুরুষ নাগরিকদের কাছ থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ :  ৩১ অক্টোবর ২০২১, রাত ১২টা পর্যন্ত।

নির্বাচনী পরীক্ষার সময়সূচী :  ১৯ ও ২০ নভেম্বর, ২০২১ সকাল ৯টা থেকে।

পরীক্ষার স্থান : ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্র, সোনাকান্দা, নারায়ণগঞ্জ।

ভর্তির যোগ্যতা :  প্রার্থীকে অবিবাহিত হতে হবে। আবেদনকারীকে এসএসসি বা সমমান পরীক্ষায় পাস হতে হবে। নির্বাচনী পরীক্ষার সময় প্রয়োজনীয় সব সনদের মূলকপি দেখাতে হবে। আবেদনকারীর বয়স এসএসসি বা সমমান পরীক্ষার সার্টিফিকেট অনুয়ায়ী ৩১ ডিসেম্বর ২০২১  তারিখে বয়স সাড়ে ১৬ বছর থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের সার্বক্ষণিক প্রশিক্ষণ গ্রহণের জন্য কেন্দ্রে অবস্থান করতে হবে।

ভর্তি পদ্ধতি : এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্য থেকে মেধাতালিকার ভিত্তিতে প্রাথমিকভাবে প্রতি কোর্সে ২৫০ জন করে মোট ৫০০ জন শিক্ষানবিস নির্বাচিত করা হবে।

লিখিত পরীক্ষা : নির্বাচিত ৫০০ জনকে বাংলা, ইংরেজি, অঙ্ক ও সাধারণ জ্ঞান বিষয়ে ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে।

জেনে রাখুন : প্রতি শাখায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শারীরিক সুস্থতা, চক্ষু, সাঁতার ও মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের এককালীন ১৫ হাজার টাকা ভর্তি ফি পরিশোধের মাধ্যমে ভর্তি হতে হবে। ইঞ্জিন প্রশিক্ষণার্থীদের নেভাল ডকইয়ার্ডে ব্যবহারিক প্রশিক্ষণ বাবদ তাদের ধার্যকৃত অতিরিক্ত ১০০০ টাকা ফি দিতে হবে।

যোগাযোগ : ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্র, বিআইডব্লিউটিএ, সোনাকান্দা, নারায়ণগঞ্জ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে