বাংলাদেশ ব্যাংকে  ‘সিসিটিভি অপারেটর’ ও ‘সিসিটিভি টেকনিশিয়ান’ পদে মোট  ২৯ জনকে নিয়োগ দেয়ার জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের কাছ থেকে পুনরায় দরখাস্ত আহ্বান করা হয়েছে।

পদের নাম: সিসিটিভি অপারেটর।

পদের সংখ্যা: ২৬টি। (কম/বেশি হতে পারে)

আবেদনের যোগ্যতা: স্নাতক পাসসহ কম্পিউটার বিজ্ঞানে ডিপ্লোমা থাকতে হবে। সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে হার্ডওয়্যার ও সফটওয়্যার বিষয়ে ৬ মাস মেয়াদি সর্ট কোর্স করা থাকতে হবে।

অভিজ্ঞতা: সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাবল ফিটিং, ক্যামেরা স্থানান্তর, সমস্যা শনাক্তকরণ ও সমাধানের অভিজ্ঞতাসহ সিসিটিভি পরিচালনা ও পর্যবেক্ষণে  ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০/-

পদের নাম: সিসিটিভি টেকনিশিয়ান।
পদের সংখ্যা: ৩টি।(কম/বেশি হতে পারে)
আবেদনের যোগ্যতা: এসএসসি (ভোকেশনাল) বা এসএসসি বা সমমান পরীক্ষায়
পাসসহ  সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বিষয়ে ৬ মাস মেয়াদি ট্রেড কোর্সে পাস থাকতে হবে।

অভিজ্ঞতা: সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাবল ফিটিং, ক্যামেরা স্থানান্তর, সমস্যা শনাক্তকরণ ও সমাধানের অভিজ্ঞতাসহ সিসিটিভি পরিচালনা ও পর্যবেক্ষণে  ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ৮৫০০- ২০৫৭০/-
জেনে রাখুন :   তবে  ৬ অক্টোবর ২০১৯ সালে এ পদ দুটিতে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত ৭০০ জন ও ৫৭৭ জন প্রার্থী নতিুন এ নিয়োগ পরীক্ষায় অংশ নিতে পারবেন। তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই।

বয়সসীমা :  উভয় পদের ক্ষেত্রে ১ আগস্ট ২০২১ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

অনলাইন আবেদন ফরম পূরণের ঠিকানা: আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd)– এ অনলাইন আবেদন ফরম পূরণের মাধ্যমে  আবেদন করতে পারবে।

আবেদন ফরম পূরণের শেষ তারিখ: ১৬ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে