বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদে (শুধু পুরুষ) নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছে।

পদের নাম : আনসার ব্যাটালিয়ন।

পদের সংখ্যা : ৩৫০টি।

আবেদন যোগ্যতা : মাধ্যমিক বা সমমান পাস।

শারীরিক যোগ্যতা :  উচ্চতা : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ১.৬৭৬ মিটার  (৫ ফুট ৬ ইঞ্চি) ও উপজাতিদের জন্য ১.৬২৫ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি)।

ওজন : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে ৪৯.৮৯৫ কেজি (১১০ পাউন্ড), উপজাতিদের ক্ষেত্রে ৪৭.১৭৩ কেজি (১০৪ পাউন্ড)।

বুকের মাপ : সাধারণ ও অন্যান্য প্রার্থীদের জন্য ৮১.২৮ – ৮৬.৩৬ সে.মি. (৩২-৩৪ ইঞ্চি)  ও উপজাতি প্রার্থীদের জন্য ৭৬.২-৮১.২৮ সে.মি. (৩০-৩২ ইঞ্চি)।

শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা : ২৬ আগস্ট ২০২১ তারিখে প্রার্থীদের বয়স ১৮ থেকে ২২ বছর হতে হবে।

বেতন সুযোগ সুবিধা : চাকরিকালীন সমতল এলাকায় দৈনিক মোট ৫১৬.৬৬ টাকা, পাহাড়ি এলাকায় মোট ৫৩৩.৩৩ টাকা ভাতা দেওয়া হবে।

১০,০০০ টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা দেওয়া হবে। সরকার প্রদত্ত ভতৃুকি মূল্যে মাসিক পারিবারিক রেশন পাওয়ার সুযোগ। অঙ্গীভূত ব্যাটালিয়ন আনসার অসুস্থ হলে নিজের এবং পরিবারের আপন সদস্যদের সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যয় কর্তৃপক্ষ বহন করবে।

প্রশিক্ষণকালীন  দৈনিক ১৫০ টাকা ভাতা এবং বিনামূল্যে চিকিৎসা সুবিধা দেয়া হবে।

অবসরকালীন : একনাগারে ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের পর প্রতিবছর চাকরিকালের জন্য ২ মাসের সমপরিমাণ ভাতা হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচুয়িটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

প্রশিক্ষণকাল : ৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করে তা শেষ করতে হবে।

চাকরি স্থায়ী করা : চাকরির বয়স ৬ বছর পূর্ণ হলে প্রচলিত নিয়ম অনুসরণপূর্বক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে চাকরি স্থায়ী করা হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ করা  ও  জমা দেয়ার শেষ তারিখ:  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট www.ansarvdp.gov.bd –এ ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফরম পূরণ করতে হবে। ওই লিংকে গিয়ে আগামী  ৯ আগস্ট ২০২১ থেকে ২৬ আগস্ট ২০২১  তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন ফরম পূরণ করা যাবে।

রেজিস্ট্রেশনকালীন  ফি : অনলাইনে রেজিস্ট্রেশনকালীন  ফি বাবদ ২০০ টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/মোবিক্যাশ/রকেটের মাধ্যমে জমা দিতে হবে।

অনলাইনে আবেদন ফরম পূরণ করার ঠিকানা :  আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন www.ansarvdp.gov.bd এই ঠিকানায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে