নৌ-কমান্ডো বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বের সাক্ষ্য এম ভি ইকরাম জাহাজকে আন্তর্জাতিকমানের মুক্তিযুদ্ধ জাদুঘরে রুপান্তর করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ বিকালে নারায়ণগঞ্জে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এম ভি ইকরাম জাহাজ সংরক্ষন ও জাদুঘর নির্মাণের সাম্ভাব্য স্থান পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের মন্ত্রী একথা জানান।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রতিটি স্মৃতিচিহ্ন সরকার সংরক্ষণ করার উদ্যোগ নিয়েছে। এম ভি একরাম মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বের সাক্ষ্য বহন করে। পাকিস্তানি বাহিনীর এ জাহাজটি নৌকান্ডো বীর মুক্তিযোদ্ধারা অভিযান চালিয়ে ধবংস করেছিল। এ জাহাজটির ঐতিহাসিক গুরুত্ব অনেক।

তিনি আরও বলেন, নৌ-কমান্ডো বীর মুক্তিযোদ্ধাদের দ্বারা সংঘটিত ‘অপারেশন জ্যাকপট’ নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণ করা হবে। প্রজন্ম থেকে প্রজন্মে যা নৌ-কমান্ডো বীর মুক্তিযোদ্ধাদের বীরত্বের সাক্ষ্য বহন করবে।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান, নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী , মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকসহ মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও নৌপরিবহণ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে