২০২০ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ঢাকা শিক্ষা বোর্ডের অধীন সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মূল সনদপত্র বিতরণ আগামী ২০ জুন থেকে ৭ জুলাই ২০২১ পর্যন্ত করা হবে। ওই তারিখে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে সনদ সংগ্রহ করতে হবে।

জেলাওয়ারী বিতরণের তারিখ : ঢাকা বোর্ডের অধীনে উল্লিখিত তারিখে নির্ধারিত জেলার সনদ দেয়া হবে। জানা গেছে, নারায়ণগঞ্জ জেলার মূল সনদ ২০ জুন, ফরিদপুর ২১ জুন, মুন্সিগঞ্জ ২২ জুন, রাজবাড়ী ২৩ জুন, গোপালগঞ্জ ২৪ জুন, নরসিংদী ২৭ জুন, মানিকগঞ্জ ২৮ জুন, শরীয়তপুর ২৯ জুন, মাদারীপুর ৩০ জুন, গাজীপুর ১ জুলাই, ঢাকা জেলা ৪ জুলাই, ঢাকা মহানগর ৫ জুলাই, টাংগাইল ৬ জুলাই এবং কিশোরগঞ্জ জেলার ৭ জুলাই বিতরণ করা হবে।

জেনে রাখুন : গত ১৭ জুন বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের (সনদ) সই করা নির্দেশনায় আরও বলা হয়েছে, ‘শিক্ষা প্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ/প্রধান শিক্ষক নিজের পাঠানো প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির/গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের উপর ম্যানেজিং কমিটির/গভর্নিং বডির চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় মূল সনদপত্র দেয়া হবে না।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে