প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের মধ্যে যারা ২০২০ সালে এসএসসি অথবা সমমান পরীক্ষায় পাস করে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে একাদশ/সমমান অথবা ডিপ্লোমা (১ম সেমিস্টার/বর্ষে) অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে এই বৃত্তির জন্য অনলাইনে এবং সরাসরি দরখাস্ত আহ্বান করা হয়েছে।

যেসব প্রবাসী কর্মীর সন্তানেরা শিক্ষাবৃত্তির জন্য আবেদন করতে পারবেন :
১.বিএমইটির বহির্গমন ছাড়পত্র/ওয়েজআর্নার্স কল্যাণবোর্ডের মেম্বারশিপ গ্রহণ করেছেন।

২.মৃত প্রবাসী কর্মীর ক্ষেত্রে মৃতের পরিবার এ বোর্ড থেকে আর্থিক অনুদান পেয়েছেন বা পাবেন।

শিক্ষার্থীর শিক্ষাগত যোগ্যতা :  প্রবাসে কর্মরত কর্মীর সন্তানের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এসএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৫ এবং মানবিক/বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৪.৭৫ থাকতে হবে। মৃত প্রবাসী কর্মীর সন্তানের ক্ষেত্রে বিজ্ঞান/মানবিক/বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জিপিএ ৪ থাকতে হবে।

বৃত্তিতে প্রদত্ত টাকা : বৃত্তিপ্রাপ্তরা এসএসসি/সমমান ক্যাটাগরিতে বৃত্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের একাদ্বশ ও দ্বাদশ শ্রেণি পর্যন্ত ২ বছর যাবত প্রতি মাসে ২০০০ টাকা করে দেয়া হবে।

ডিপ্লোমায় অধ্যায়নরত শিক্ষার্থীদের ৪ বছর যাবত প্রতি মাসে ২০০০ টাকা করে দেয়া হবে।

বৃত্তির সাথে বছরে এককালীন বই ও শিক্ষা উপকরণসহ অন্যান্য আনুষঙ্গিক খরচ বাবদ এককালীন ৩৫০০ টাকা দেয়া হবে।

অনলাইনে আবেদন করার লিংক : http://stipen.wewb.gov.bd/stipend

আবেদন ফরম সংগ্রহ করার ঠিকানা : ডাকযোগে কিংবা সরাসরি আবেদনের জন্য  বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd থেকে বিনামূল্যে আবেদন ফরম সংগ্রহ করা যাবে।

আবেদনের শেষ তারিখ : ৩০ জুন ২০২১ তারিখের মধ্যে অনলাইনে/ সরাসরি/ ডাকযোগে আবেদন করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : অনলাইনে বা সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পরিচালক (আইআরপি), ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, ৯ম তলা, প্রবাসী কল্যাণ ভবন, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, রমনা, ঢাকা-১০০০ বরাবর পাঠাতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে